• সেপ্টেম্বর ২৫, ২০২১

অবশেষে মুক্তি পেলো নাইজেরিয়ার ৩০০ ছাত্রী

স্কুল থেকে অপহরণ হয়েছিল তিন শতাধিক স্কুল ছাত্রী। তাদের মুক্তি দেয়া হয়েছে বলে জানানো হয় উত্তর-পশ্চিম নাইজেরিয়ার রাজ্য গভর্নরের পক্ষ থেকে। শিক্ষার্থীরা বর্তমানে সরকারি একটি ভবনে অবস্থান করছে বলে জামফারা রাজ্যের গভর্নর জানিয়েছেন। মঙ্গলবার ফরাসী বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি’র বরাতে দি গার্ডিয়ান জানায়, মঙ্গলবার জামফারা রাজ্যের গভর্নর জানান, স্কুলছাত্রীদের ওই দলটিকে মুক্তি দেয়া হয়েছে এবং তারা এখন নিরাপদে আছেন। একটি মিনিবাসে করে ওই শিক্ষার্থীদের একটি সরকারি ভবনে নিয়ে যাওয়া হয়। ভবনটির বাইরে শত শত মেয়েকে জড়ো হতে দেখা গেছে।

এক টুইট বার্তায় গভর্নর বেলো মাতাওয়ালে বলেন, এটা খুবই আনন্দের যে, অপহৃত শিক্ষার্থীদের মুক্তির খবর সবাইকে জানাতে পারছি। কর্তৃপক্ষ জানিয়েছে, ২৭৯ জনকে মুক্তি দেয়া হয়েছে। গত সপ্তাহে অপহৃত শিক্ষার্থীর সংখ্যা ৩১৭ বলে জানানো হলেও তা ভুল ছিল বলে উল্লেখ করা হয়েছে।

সরকারি কর্মকর্তাদের সঙ্গে অপহরণকারীদের দীর্ঘ আলোচনার পর ওই ছাত্রীরা মুক্তি পেয়েছেন বলে উল্লেখ করেছে কর্তৃপক্ষ। তবে এক্ষেত্রে কোনও মুক্তিপণ দিতে হয়নি বলেও জানিয়েছেন গভর্নর মাতাওয়ালে।

গত শুক্রবার অজ্ঞাত শত শত বন্দুকধারী জামফারার প্রত্যন্ত জানজেবে অঞ্চলের সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অভিযান চালিয়ে ৩১৭ কিশোরীকে অপহরণ করে নিয়ে যায় বলে কর্তৃপক্ষ জানিয়েছিল।

READ  এবার চীনা দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার

admin

Read Previous

সিরাজগঞ্জে সিজদারত অবস্থায় মুসল্লীর না ফেরার দেশে চলে গেছে

Read Next

সন্ধ্যার পর রাস্তায় কোনো শিক্ষার্থী পেলেই … ব্যবস্থা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *