• জুন ২৩, ২০২১

করোনায় আক্রান্ত শায়খ আহমাদুল্লাহ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের বিশিষ্ট ইসলামিক ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ।

সম্প্রতি নিজের করোনা আক্রান্তের খবর তিনি নিজেই নিশ্চিত করেছেন।

গত ৪ ফেব্রুয়ারি রাত ১১টায় নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক স্ট্যাটাসে শায়খ আহমাদুল্লাহ লিখেছেন, ‘আপনাদের সবার প্রিয় শায়খ আহমাদুল্লাহ দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। গতকাল তিনি অসুস্থতার তীব্রতা অনুভব করেন। রাতে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয়। অবস্থা গুরুতর হলে রাত ৩ টায় তাকে ঢাকার পান্থপথের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকগণ পরীক্ষা-নিরীক্ষা করে তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান। হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই তার শরীর থেকে করোনা টেস্টের নমুনা সংগ্রহ করা হয়। টেস্টে তার করোনা পজিটিভ ধরা পড়ে। আমাদের প্রাণপ্রিয় শায়খের জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ যেন তাকে দ্রুত আরোগ্য দান করেন।’

অন্য আরেক স্ট্যাটাসে শায়খ আহমাদুল্লাহর পক্ষ থেকে জানানো হয়, সুস্থ হওয়ার আগ পর্যন্ত তার সকল প্রোগ্রাম স্থগিত থাকবে।

এদিকে শায়খের করোনাআক্রান্তের খবরে তার ভক্ত-অনুরাগীদের মাঝে দুঃশ্চিন্তার কালো ছায়া নেমে আসে। প্রিয় শায়খ কোন হাসপাতালে ভর্তি তা জানতে উৎসুক হয়ে পড়েন অনেকে।

এরপর শুক্রবার রাতে একটি স্ট্যাটাসে শায়খ আহমাদউল্লাহর শারীরিক পরিস্থিতির আপডেট জানানো হয়।

সেখানে লেখা হয়, ‘শায়খ আহমাদুল্লাহর শারীরিক অবস্থা কিছুটা অপরিবর্তিত। সেজন্য আজ সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। আপনাদের নিকট শায়খের জন্য দোয়ার আরজি পেশ করছি।’

প্রসঙ্গত লক্ষ্মীপুরে জন্ম নেওয়া শায়খ আহমাদুল্লাহ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) থেকে কৃতিত্বের সঙ্গে দাওরায়ে হাদিস শেষ করে খুলনা দারুল উলুম থেকে ইফতা সম্পন্ন করেন। লেখাপড়া শেষ করে মিরপুরের দারুর রাশাদে শিক্ষকতায় যোগ দেন। মিরপুরের আরজাবাদ মাদরাসায়ও শিক্ষকতা করেছেন তিনি। ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত মিরপুরের বায়তুল ফালাহ জামে মসজিদে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেন।

আরবি ভাষায় বিশেষ দক্ষ এ শায়খ সৌদি আরবের পশ্চিম দাম্মাম ইসলামিক দাওয়াহ সেন্টারে যোগ দেন। একজন দায়ি ও অনুবাদক হিসেবে সেখানে দীর্ঘ ৯ বছর কাজ করেন।

READ  আল্লাহ যেভাবে হেদায়েত ও মর্যাদা দান করেন

‘আস-সুন্নাহ ফাউন্ডেশন’-এর প্রতিষ্ঠাতা তিনি। শিক্ষা, সেবা ও দাওয়াহ—তিন বিভাগে কাজ করছে প্রতিষ্ঠানটি। এই পর্যন্ত দাওয়াহ ও গবেষণা বিষয়ে শতাধিক প্রবন্ধ-নিবন্ধ লিখেছেন। বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে তার লেখা প্রকাশিত হয়েছে। বর্তমানে নারায়ণগঞ্জের ভূমিপল্লী জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করছেন তিনি।

admin

Read Previous

মিথ্যাবাদীর ইবাদত আল্লাহর দরবারে মূল্যহীন

Read Next

শেষ জীবন ও আমল ভালো হওয়ার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *