• জুন ১৬, ২০২১

করোনায় মারা গেলে ব্যাংক কর্মকর্তার পরিবার ৫০ লাখ টাকা পাবে

করোনার লকডাউনের মধ্যে সীমিত পরিসরে চলছে ব্যাংকিং কার্যক্রম। এতে ব্যাংকে কর্মরতদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। কর্মকর্তা-কর্মচারীদের এমন ঝুঁকি বিবেচনায় নিয়ে দায়িত্ব পালনে উৎসাহিত করতে বিশেষ ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার (১৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে। এই নির্দেশনা গত ২৯ মার্চ থেকে কার্যকর হবে।

নির্দেশনা অনুযায়ী, ব্যাংকের প্রথম শ্রেণির কোনো কর্মকর্তা করোনা আক্রান্ত হয়ে মারা গেলে তার স্ত্রী বা স্বামী বা সন্তান এবং অবিবাহিতদের ক্ষেত্রে তার বাবা-মা ৫০ লাখ টাকা পাবেন। প্রথম শ্রেণির কর্মকর্তা বা সিনিয়র অফিসার বা প্রবেশনারি অফিসার বা ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার বা সমমান হতে তদূর্ধ্ব পদমর্যাদার কর্মকর্তারা তা পাবেন।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকদের কাছে পাঠানো নির্দেশনার বাংলাদেশ ব্যাংক বলছে, ট্রেইনি অ্যাসিস্টান্ট অফিসার বা সমমান হতে এক ধাপ এর পূর্ব পর্যন্ত পদমর্যাদার কর্মকর্তারা করোনায় মারা গেলে পাবেন ৩৭ লাখ ৫০ হাজার টাকা। আর স্টাফ ও সাব স্টাফ (যে কোন প্রক্রিয়ায় নিয়োগকৃত বা নিয়োজিত) ব্যক্তিরা করোনায় মারা গেলে তার আত্মীয়-স্বজন পাবেন ২৫ লাখ টাকা।

READ  প্রবাসী মানব কল্যাণ সংগঠনের মতবিনিময় সভা

Pial

Read Previous

সুপার লিগ থেকে বেরিয়ে গেল ইংল্যান্ডের সব ক্লাব

Read Next

মারা গেলেন অ্যাডোবির প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *