• জুন ২৩, ২০২১

করোনা মোকাবেলায় বাংলাদেশের অবস্থান বিশ্বে ২০তম: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মোকাবেলায় এই উপমহাদেশে আমরা সবচেয়ে ভালো অবস্থানে রয়েছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সক্ষমতার দিক থেকে করোনা মোকাবেলায় সবার উপরে আমাদের অবস্থান এবং পুরো পৃথিবীতে ২০তম।

শুক্রবার দুপুরে রংপুর বিটিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে কোনো শঙ্কা নেই, চুক্তি অনুযায়ী যথাসময়ে ভারত থেকে ভ্যাক্সিন আসবে। ভ্যাকসিন নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছিল তা নিয়ে সেরাম ইনস্টিটিউট বিবৃতি দিয়েছে এবং গণমাধ্যমে বিষয়টি পরিষ্কার করেছে।

তিনি আরো বলেন, একই সাথে ভারতের স্বাস্থ্যসচিব নিশ্চিত করেছেন যে বাংলাদেশ চুক্তি অনুযায়ী যথাসময়ে করানোর ভ্যাক্সিন পাবে। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতও বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশের অবস্থান উপমহাদেশের মধ্যে সবচেয়ে ভালো। ব্লুর্মবার্গের রিপোর্ট অনুযায়ী, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উপমহাদেশে বাংলাদেশ সব থেকে ভালো অবস্থায় রয়েছে।

গণমাধ্যমের স্বাধীনতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা নিয়ে কাজ করে, বিশ্বের অনেক দেশে এমন স্বাধীনতা পায় না, এর বাইরেও যদি কেউ হয়রানির শিকার হয় আমার দৃষ্টিগোচর হলে আমি যথাযথ ব্যবস্থা নেই।

তিনি বলেন, রংপুরে বাংলাদেশ টেলিভিশনের উপকেন্দ্র খুব দ্রুত সময়ের মধ্যে বিভাগীয় কেন্দ্রে পরিণত করা হবে। যার ফলে রংপুর বিভাগ থেকেও বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলেও জানান তিনি।

READ  করোনার নতুন ধরনে জটিলতা বেশি

admin

Read Previous

দেশে করোনায় গত ৮ সপ্তাহের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

Read Next

চীনকে প্রতিশোধের হুমকি পম্পেওর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *