• জুন ১০, ২০২১

গুগল মেসেজে এলো বহু প্রত্যাশিত এক ফিচার

প্রিয় বন্ধুরকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভুলে গিয়ে বিড়ম্বনার মুখে পড়েছেন কখনো? এরপর কি ভেবেছেন, ইশ, যদি মেসেজ শিডিউল করে রাখা যেতো, তাহলে এই বিপদে কখনোই পড়তেন না?
জীবনে অন্তত একবার এ রকম হয়ে থাকলেও আপনি নিশ্চয় শিডিউল করা এসএমএসের গুরুত্বটা বুঝে গেছেন। গুগল মেসেজ অবশেষে আপনার এবং এ রকম আরো অনেকের কথা ভেবেই মেসেজ শিডিউল করে রাখার সেবা নিয়ে এলো।

গুগলের অ্যান্ড্রয়েড ওপারেটিং পদ্ধতিচালিত ফোনে গুগল মেসেজ সেবাটি আছে। এই সেবার সর্বশেষ আপডেটে এতে মেসেজ শিডিউল করে রাখার সুবিধা যোগ করা হয়েছে। একই সাথে অবশ্য গুগল ম্যাপস, গুগল অ্যাসিসট্যান্ট এবং টকব্যাকও আপডেট করছে গুগল।

যা হোক, গুগল মেসেজের সেবাটি পেতে চাইলে অবশ্যই অ্যাপটি আগে আপডেট করতে হবে, এবং মনে রাখবেন, এটি কিন্তু যে কোনো অ্যান্ড্রয়েড ফোনে ডিফল্ট মেসেজিং অ্যাপে কাজ করবে না; বরং আপনাকে গুগল মেসেজ ব্যবহার করতে হবে।

আপনার ফোনে যদি গুগল মেসেজ থাকে, তাহলে তো কথাই নেই। যদি না থাকে, তাহলেও চিন্তার কিছু নেই। প্লে স্টোর থেকে গুগল মেসেজ লিখে অ্যাপটি নামিয়ে নিন। এবং প্রথমবার গুগল মেসেজ চালু করার সাথে সাথে আপনার ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসেবে এটিকে সেট করে নিতে পারবেন।

মেসেজ শিডিউল করার জন্য মেসেজটি লিখে সেন্ড বাটনটি চেপে ধরে রাখুন। সাথে সাথে আপনার পছন্দের তারিখ ও টাইম সেট করার অপশন পেয়ে যাবেন। এরপর দিন তারিখ সেট করে দিন— কাজ শেষ!

একটি বিষয় খেয়াল রাখুন, প্রথমে মেসেজ লিখে এরপর তারিখ ও সময় সেট করতে গিয়ে ভুল করে আপনি মেসেজ পাঠিয়ে ফেলতে পারেন। সুতরাং মেসেজ লেখার আগে টাইম সেট করে নিন। এ ক্ষেত্রে কাউকে সারপ্রাইজ দেওয়ার মেসেজটি ভুল করে পাঠিয়ে আপনি নতুন বিড়ম্বনায় পড়বেন না!

READ  ফেসবুক পেজে কমেন্ট ও চ্যাট করা যাবে রিভ চ্যাট থেকে

Pial

Read Previous

রাতে বার্সেলোনা-পিএসজি মহারণ

Read Next

মেঝেতে বসে খাবার খাওয়ার অবিশ্বাস্য পাঁচ উপকারিতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *