• জুন ১১, ২০২১

চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

লকডাউন পরিস্থিতিতে জরুরি স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আবশ্যিকভাবে আইডি কার্ড ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। আজ সোমবার সকালে এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দাপ্তরিক কার্যক্রম ও চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে যাতায়াতের সময় প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র দেখানোর পরও অনেকেই নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে কর্মস্থলে যাতায়াতের সার্বিক সহযোগিতা করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা করার জন্য বিশেষ অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল সারাদেশে শুরু হওয়া সর্বাত্মক লকডাউন চলাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা হয়রানির শিকার হচ্ছেন বলে গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ পাওয়া হচ্ছে।

গতকাল সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে চিকিৎসকের সঙ্গে পুলিশ কর্মকর্তাদের বাকবিতণ্ডার একটি ভিডিও ভাইরাল হয়ে পড়ে। এরই পরিপ্রেক্ষিতে চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশনা দিলো স্বাস্থ্য অধিদপ্তর।

READ  করোনা মহামারিতে রোজা রাখা নিরাপদ

Pial

Read Previous

সর্বাত্মক লকডাউন আবার বাড়ল

Read Next

কিউবায় কাস্ত্রো যুগের অবসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *