• জুন ২৩, ২০২১

জেনে নিন, প্রেম না করার কিছু সুফল

যারা প্রেম করেনি তারা হয়তো ভাবছে পৃথিবীর সবচেয়ে হতভাগ্য তারাই। কিন্তু ধারণাটা একেবারেই ভুল। বরং প্রেম না করেই অনেকটা উপকার পাওয়া গেছে। প্রেম না করা ব্যক্তিরাই সবচেয়ে সুখি ব্যক্তি। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। জেনে নিন, প্রেম না করার কিছু সুফল ধারণা-

১) প্রেমের সম্পর্ক থাকলে প্রতিনিয়তই ঝগড়াঝাটি, পারিবারিক কলহে মানুষদের হৃদপিণ্ডের অনেক ক্ষতি হয়। যা পরবর্তীতে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়িয়ে দেয়। কিন্তু একা থাকলে অধিকাংশ সময়েই এই ধরণের ঝামেলা থাকে না। ফলে হৃৎপিণ্ডের স্বাস্থ্য ভালো থাকে।

২) সম্পর্কে জড়িয়ে গেলেই বিভিন্ন রকম অশান্তি আর মানসিক চাপ ভর করে আমাদের এই মাথায়। অতিরিক্ত মানসিক চা’প মস্তিষ্কের জন্য ক্ষ’তিকর। বরং একা থাকাই মস্তিষ্কের জন্য তুলনামূলকভাবে ভালো। কারণ একা থাকলে যখন খুশি যা ইচ্ছে করা যায়। আর তাই মন থাকে ফুরফুরে।

৩) যারা প্রেম শুরু করেছে তারা কখনই পড়া-লেখার জগতে মনোযোগ দিতে পারে না। ফলে রেজাল্টও ভালো হয় না, এমনকি বড় হওয়ার কোন স্বপ্নও থাকে না তাদের।

কিন্তু যারা প্রেমের ফাঁদে পা দেয় নি তারা দিব্যি মনোযোগ দিয়ে পড়াশুনা করছে। পড়ার সময় কোন রকমের বাজে চিন্তায় তাদের করতে হচ্ছে না। এর ফলে তারা তাদের লক্ষ্যে পৌঁছাতে পারছে।

৪) প্রেমে পড়েছেন যারা তাদের ঘণ্টার পর ঘণ্টা ফোনে কথা বলতে হয়। ফোনে কথা না বললে সঙ্গীর চেঁচামেচি, উফ! এতে ফোনের পিছনে যেমন টাকা খরচ হচ্ছে, তেমনি শরীরেও ক্ষতির প্রভাব পড়ছে।

কিন্তু যারা প্রেম করছে না তাদের এই ধরনের কোন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে না। এমনকি ফোনের পিছনে যে টাকা খরচ হয় সেটা দিয়ে নিজের পছন্দ মতো জিনিস কিনে ফেলছেন।

৫) যারা প্রেম করছেন না তাদের চোখে সেই ঘুম। কেননা যারা প্রেম করে তারা রাতে ঠিকমত ঘুমাতে পারে না। হয় সঙ্গীর কথা মনে পড়ে আর না হয় ফোনে কথা বলতে হয়। আর যদি প্রেম না থাকে তাহলে এই বাড়তি চিন্তা মাথায় থাকে না। ফলে ঘুম হয় নিশ্চিন্তে।

READ  শীতে পা ফাটা রোধের সহজ উপায়

admin

Read Previous

যে কারনে খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন ক্রিশ্চিয়ান ব্রিটজম্যান

Read Next

সঠিক নিয়মে চুলে অয়েল ম্যাসাজ করার নিয়ম জানেন কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *