• জুন ২৪, ২০২১

তিনি সভাপতি না হলে মেসি বার্সা ছেড়ে যাবেন

সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে নিয়ে বার্সেলোনায় এমনিতেই ঝড় বইছে। এর মধ্যে লিওনেল মেসিকে নিয়েও অনিশ্চয়তা কাটেনি।

আর্জেন্টাইন ফরোয়ার্ড মৌসুম শেষে বার্সায় থাকবেন কি না, সে প্রশ্নের জবাব মেলেনি। তাই পরিস্থিতিই সবচেয়ে বড় প্রশ্নটা তুলতে বাধ্য করছে—বার্সেলোনা কি মাঠের বাইরে স্মরণকালের সবচেয়ে বাজে সময় পার করছে?

মেসিদের বলির পাঁঠা বানাতে গিয়ে পরশু পুলিশের হাতে গ্রেপ্তার হন বার্তোমেউ। ক্লাবের সাবেক ও বর্তমান তারকাদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্নাম ছড়াতে বাইরের একটা প্রতিষ্ঠানকে টাকা দিয়েছেন বার্তোমেউ—এই অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর জামিনে মুক্তিও পেয়েছেন তিনি।

এ নিয়ে ঝড় বয়ে চলার মধ্যেই বার্সার সভাপতি নির্বাচন সামনে রেখে নতুন এক বক্তব্য দিয়েছেন হুয়ান লাপোর্তা। সভাপতি নির্বাচনে তিনি জিততে না পারলে বার্সা নাকি মেসিকে ধরে রাখতে পারবে না! কথাটা ঘুরিয়ে বললে, বার্সা যদি মেসিকে ধরে রাখতে চায়, তাহলে সভাপতি পদে লাপোর্তাকে আনতে হবে।
মৌসুম শেষেই বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে। কাতালান ক্লাবটি এখনো ৩৩ বছর বয়সী এ ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি।

বাজারে গুঞ্জন আছে, মৌসুম শেষে মেসির বার্সা ছাড়ার সম্ভাবনাই বেশি। এর মধ্যে স্বয়ং ক্যাম্প ন্যুতেই মেসিকে নিয়ে বিভক্তির সৃষ্টি হয়েছে—কেউ মেসিকে ধরে রাখতে চান, কেউ আবার মনে করছেন, তাঁকে ছেড়ে দিলেই লাভ বার্সার। যেহেতু প্রকট আর্থিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে ক্লাবটি, তাই মেসিকে ছেড়ে দেওয়ার যুক্তি।
কিন্তু লাপোর্তা মেসিকে ধরে রাখতে চান। অন্তত ৮ মার্চ বার্সার সভাপতি নির্বাচনে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণার পর থেকে এমন সুরই বাজছে তাঁর কণ্ঠে। সভাপতি নির্বাচনে লাপোর্তার প্রতিদ্বন্দ্বী টনি ফ্রেইক্সা ও ভিক্টর ফন্ত—এ দুজনকে হারিয়ে লাপোর্তা বার্সার দণ্ডমুণ্ডের কর্তা হতে পারলেই কেবল মেসিকে ধরে রাখা সম্ভব।

তিন সভাপতি পদপ্রার্থীর মধ্যে বিতর্কে এমন কথাই বলেছেন বার্সায় এর আগে সভাপতির দায়িত্ব সামলানো স্প্যানিশ রাজনীতিবিদ লাপোর্তা, ‘আমি নিশ্চিত নির্বাচনে (আমি ছাড়া) অন্য কেউ জিতলে মেসি ক্লাবে থাকবে না।’

READ  সৌরভের শারীরিক অবস্থা নিয়ে যা বললেন দেবী শেঠি

মেসির সঙ্গে ভালো সম্পর্ক দাবি করে লাপোর্তা বলেন, ‘ক্লাবের পরিস্থিতি বিচার করেই তাকে আমরা (চুক্তি নবায়নের) প্রস্তাব দেব। তার সঙ্গে সম্পর্ক ভালো, আমরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। আমরা হয়তো টাকা-পয়সার ক্ষেত্রে লড়তে পারব না কিন্তু মেসি তো টাকার কাঙাল নয়। সম্ভাব্য সর্বোচ্চ জায়গায় থেকেই সে নিজের ক্যারিয়ারের ইতি টানতে চায়।’

বার্সায় থাকা না থাকা নিয়ে এর আগে একবার মেসি বলেছিলেন, ‘থাকব না চলে যাব, সেটা আমি জানি না। তবে চলে গেলে সবচেয়ে ভালোভাবে যেতে চাই। বার্সেলোনা যে কোনো খেলোয়াড়ের চেয়ে বড় ক্লাব, এমনকি আমার চেয়েও। আশা করি, নতুন সভাপতি হয়ে যিনি আসবেন, তিনি ভালো কিছু পদক্ষেপ নিয়ে আমাদের শিরোপাজয়ে বড় অবদান রাখবেন।’

Pial

Read Previous

৪১তম বিসিএস পরীক্ষা যথাসময়ে নেবে পিএসসি

Read Next

রাষ্ট্রায়ত্ত ৩ ব্যাংক নেবে সিনিয়র অফিসার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *