• সেপ্টেম্বর ২১, ২০২১

দাঙ্গার জন্য ‘আংশিক’ দায় স্বীকার ট্রাম্পের

গত সপ্তাহে মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলার পিছনে ডোনাল্ড ট্রাম্পের কিছুটা দায় রয়েছে বলে রিপাবলিরকান নেতা কেভিন ম্যাককারথির সাথে ট্রাম্প নিজে স্বীকার করেছেন বলে জানিয়েছে ফক্সনিউজ। হাউস প্রতিনিধি নেতাদের সাথে সোমবার কথা বলার সময় এমন অভিব্যাক্তি প্রকাশ পেয়েছে বলে দুটি সূত্রের উদ্ধতি দিয়ে জানিয়েছে ট্রাম্পের প্রিয় গণমাধ্যম হিসেবে পরিচিত ফক্সনিউজ

ম্যাককারথি সোমবার রিপাবলিকান নেতাদেরন সঙ্গে আলাপকালে জানান ট্রাম্প কংগ্রেস ভবনে হামলার পিছনে নিজেকে দায়ী মনে করছেন। তবে হোয়াইট হাউস থেকে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোন মন্তব্য করা হয়নি। সেখানে দাঙ্গায় ৫ জনের মৃত্যু হয়েছিল।

ট্রাম্প তারসমর্থকদেরর এক র‌্যালিতে কখনো পরাজয় স্বীকার করবে না বলে ভাষণ দেয়ার পরেই এ দাঙ্গা শুরু হয়। ট্রাম্প তার ভাষণে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ওপর চাপ সৃষ্টি করে নির্বাচনের ফলাফল অনুমোদন না করতে আহ্বান জানিয়েছিলেন। আর তা করলেই আরো ৪ বছরের জন্য ট্রাম্প ক্ষমতায় আসবে বলেও দাবি করেছিলেন। যৌথ কংগ্রেস শুরুর আগ মুহুর্তে ট্রাম্প এমন বক্তব্য দিয়ে উত্তেজনা সৃষ্টি করেছিলেন।

সেখানে ট্রাম্পের পক্ষ থেকে ফলাফল বাতিল চেয়ে আপত্তি জানিয়েছিলেন বেশ কয়েকজন সিনেট সদস্য। পরবর্তীতে ট্রাম্পের লোকজন কংগ্রেস ভবনে হামলা চালালে কিছু সময়ের জন্য কংগ্রেস অধিবেশন স্থগিত হয়ে যায়। সবশেষে যৌথ কংগ্রেসে জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/ন

READ  যুক্তরাষ্ট্রে অভিবাসীদের নাগরিকত্বের পরীক্ষায় যেসব পরিবর্তন এল

admin

Read Previous

করোনা ঝুঁকি ৫৪ শতাংশ কমায় ভিটামিন ‘ডি’

Read Next

ট্রাম্পপন্থীদের ‘সশস্ত্র বিক্ষোভের’ পরিকল্পনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *