• জুন ১৬, ২০২১

দূরে থেকেও সম্পর্ক টিকিয়ে রাখবেন যেভাবে

সঙ্গী বা সঙ্গিনী কাছে নেই, সেই সময়টাই হল সম্পর্কের আসল অ্যাসিড টেস্টের সময়। কতটা মজবুত সম্পর্কের ভিত, সেটা বোঝা যায় এই ‘লং ডিসট্যান্স’ পর্যায়ে। দীর্ঘদিন একই ছাদের তলায়, একই শহরে না থেকেও যদি সম্পর্ক টিকে থাকে সেটাই হলো আসল প্রেম।

প্রেমের সম্পর্ক কাছেই থাকলেই সুন্দর থাকবে আর দূরে থাকলে নষ্ট হয়ে যাবে এমন কিন্তু নয়। বিষয়টি নির্ভর করে দুজনের বোঝাপড়ার ওপর। লং ডিসট্যান্স রিলেশনশিপে থাকা অনেক জুটির এখন সময়টা একটু খারাপ যাচ্ছে। কারণ করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত জীবনযাপন এখনও স্বাভাবিক হয়নি। দীর্ঘদিন দেখা না হওয়ায় তাদের ভেতর মানসিক অশান্তি দেখা দেয়া স্বাভাবিক।

ফোনে কিংবা ভিডিও কলে কথা বলার চেয়েও সামনাসামনি কথা বললে অনেক সমস্যার সমাধানই সহজ হয়ে যায়। দু’জনে দু’জনের প্রতি বিশ্বস্ত ও দায়বদ্ধ থাকলে সম্পর্ক সুন্দর থাকে। দূরত্বকে তখন আর মোটেই সমস্যা মনে হয় না। কিছু নিয়ম মেনে চললেই ভালোবাসা থাকে অটুট।

দু’জনের যোগাযোগের ক্ষেত্রে যেন দীর্ঘ বিরতি না দেখা দেয়। পরস্পর যোগাযোগ বজায় রাখুন। কাজের যতই ব্যস্ততা থাকুক, সঙ্গীর খোঁজ নিতে ভুলবেন না। এটি করতে হবে দু’জনকেই। যেকোনো একজন এক্ষেত্রে অলসতা করলে অপরজনের মনে হতে পারে, আপনি তাকে ভুলে যাচ্ছেন। সেই ধারণা জন্মাতে দেবেন না।

যেকোনো সম্পর্কেই সময় দেয়াটা খুব গুরুত্বপূর্ণ। একটু সময় বের করে ফোন করুন বা ভিডিও কল করুন। তিনি কী বাজার করলেন, তিনি আজ কী করছেন এইসব খুঁটিনাটি প্রশ্নও করুন। স্বাস্থ্যের খোঁজ নিন। তাতে সঙ্গীর কাছে নিজেকে গুরুত্বপূর্ণ বলে মনে হবে।

সঙ্গীর প্রতি নানারকম প্রত্যাশা থাকবেই। তবে খেয়াল রাখবেন সেই প্রত্যাশার চাপ যেন অতিরিক্ত না হয়। এমনকিছু আশা করবেন না, যা তার পক্ষে সম্ভব নয়। অতিরিক্ত প্রত্যাশার কারণেই কিন্তু অনেক সম্পর্ক ভেঙে যায়। তাই বাস্তবতা ও চাহিদার সঠিক সমন্বয় করতে শিখুন। সুখি হবেন।
দূরে থাকে বলে কি তাকে চমক দেয়া যাবে না! এখন অনেক প্রতিষ্ঠানই আপনার হয়ে কাজটি করে দিতে আগ্রহী।

READ  বিয়ে নিবন্ধিত না হলে প্রমাণের উপায়

admin

Read Previous

‘একা থাকতে থাকতে ক্লান্ত হয়ে গেছি’

Read Next

করোনার সাথে ঠান্ডার কী সম্পর্ক?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *