• জুন ১৬, ২০২১

প্রতীক্ষা শেষ, বইমেলা শুরু আজ

প্রস্তুতি পর্ব সম্পন্ন করেছে বাংলা একাডেমি। আজ বৃহস্পতিবার বেলা তিনটায় গণভবন থেকে ভার্চ্যুয়ালি অমর একুশে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বইমেলার এটি ৩৭তম আয়োজন। করোনার বৈশ্বিক অতিমারির কারণে বরাবরের মতো এবার ফেব্রুয়ারিতে বইমেলা অনুষ্ঠিত হতে পারেনি। তবে জাতির মেধা-মনন ও সৃজনশীলতার এই অনন্য আয়োজনের জন্য প্রতীক্ষা ছিল সবার। সে কারণেই নির্ধারিত সময়ের পরে মেলার আয়োজন করা হচ্ছে।

বাংলা একাডেমির বর্ধমান হাউসের দক্ষিণের মাঠে আগের মতো এবারেও উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ করা হয়েছে। আজ উদ্বোধনী অনুষ্ঠানসহ মাসব্যাপী অনুষ্ঠানমালার কার্যক্রমও এখানে চলবে। আজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি মেলার উদ্বোধনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা আমার দেখা নয়াচীন বইটির ইংরেজি অনুবাদ নিউ চায়না-১৯৫২–এর মোড়ক উন্মোচন করবেন। বাংলা একাডেমি বইটি প্রকাশ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেলামঞ্চে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শুভেচ্ছা বক্তব্য দেবেন সংস্কৃতিসচিব মো. বদরুল আরেফীন, স্বাগত বক্তব্য দেবেন একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী এবং সভাপতিত্ব করবেন একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান।

এবারের মেলা উৎসর্গ করা হবে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি। মেলার মূল ভাবনা ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’।

READ  কক্সবাজারসহ ১১ জেলার পর্যটন কেন্দ্র বন্ধ

Pial

Read Previous

আইপিএলে কোনো দিকেই এবার রোহিতের মুম্বাইয়ের খামতি নেই?

Read Next

মঙ্গলের ভূপৃষ্ঠের নিচে আটকে রয়েছে পানি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *