• জুন ১৬, ২০২১

ভোগান্তিতে ফেসবুক-মেসেঞ্জার ব্যবহারকারীরা

ঢাকাসহ সারাদেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও মেসেঞ্জার ঠিক মতো কাজ করছে না বলে অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে এমন ঘটনা ঘটলেও কারণ জানাতে পারেননি সংশ্লিষ্টরা।

বেশ কয়েকজন ফেসবুক ব্যবহারকারী বলছেন, বিকাল সাড়ে ৫টা থেকে তারা লগইন করতে পারছেন না। টেক্সট করা বা ছবি পাঠানো তো দূরের কথা।

দেশের বিভিন্ন স্থানে থাকা প্রতিষ্ঠানটির গ্রাহকরা জানান, আগে থেকে লগইন করা আইডিতে সন্ধ্যার পর থেকে ভিডিও দেখা যাচ্ছে না।

এতে ফেসবুক ব্যবহারকারীর পাশাপাশি মাধ্যমটি-ভিত্তিক ব্যবসায়িক কাজও দারুণভাবে ব্যাহত হচ্ছে। ফলে অনেকেই ভুক্তভোগী হচ্ছেন, সমস্যায় পড়েছে বেশ কিছু প্রতিষ্ঠানও।

এ বিষয়ে জানতে চাওয়া হয়েছিল বাংলাদেশে ফেসবুকের জনসংযোগের দায়িত্বে থাকা বেঞ্চমার্ক পিআরের কাছে। প্রতিষ্ঠানটির পরিচালক (পাবলিক অ্যাফেয়ার্স) এ এফ এম আসাদুজ্জামান বলছেন, এ বিষয়ে তাদের কিছুই জানায়নি ফেসবুক।

বেশ কিছু অভিযোগ পেয়েছেন জানিয়ে তিনি বলেন, সমস্যার বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষকে জানিয়েছি। তবে এখনো কিছু জানাতে পারেনি তারা।

বিষয়টি নিয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে সংস্থাটির নির্দেশে দ্রুতগতির ইন্টারনেট সাময়িকভাবে বন্ধ করার কথা জানিয়েছে মোবাইল অপারেটরগুলোর সূত্র।

তারা বলেছে, ঢাকার বায়তুল মোকাররম মসজিদ ও কিছু এলাকা এবং চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা ও কিছু এলাকায় এ নির্দেশ কার্যকর রয়েছে। এই দুই এলাকায় মোদিবিরোধী বিক্ষোভের প্রেক্ষিতে সন্ধ্যার আগে মোবাইল ইন্টারনেট বন্ধের নির্দেশ দেয়া হয়।

READ  ৫৩ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য আবারও ফাঁস

Pial

Read Previous

এপ্রিলের দ্বিতীয়ার্ধে ভারতে শীর্ষে পৌঁছাবে করোনা সংক্রমণ

Read Next

প্রস্তুত ৪ সমঝোতা উদ্বোধন হবে ৭ প্রকল্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *