• জুন ১৫, ২০২১

মার্কিন পার্লামেন্ট ভবনে হামলায় পুলিশ কর্মকর্তার মৃত্যু

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলায় ক্যাপিটল পুলিশের এক কর্মকর্তা নিহত হয়েছেন। এ নিয়ে দেশটিতে সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচে।

ক্যাপিটল পুলিশ এক বিবৃতিতে জানায়, বুধবারের সহিংসতায় এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। যার মধ্যে ব্রায়ান সিকনিক একজন পুলিশ কর্মকর্তা।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টার দিকে মারা যান নিহত কর্মকর্তা ব্রায়ান সিকনিক। দায়িত্ব পালনকালে তিনি জখম হন আর এতেই তার মৃত্যু হয় বলে জানায় ক্যাপিটল পুলিশ।
ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের হত্যাকাণ্ড বিষয়ক শাখা, ক্যাপিটল পুলিশ ও তাদের ফেডারেল অংশীদাররা ব্রায়ানের মৃত্যু তদন্ত করে দেখছে।

নভেম্বরের নির্বাচনে জয় লাভ করা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে অনুমোদনের জন্য কংগ্রেসে অধিবেশনে বসেছিলেন আইনপ্রণেতারা। সেসময় হাজার হাজার ট্রাম্প-সমর্থক ক্যাপিটল ভবনে হামলা চালায়।

ভবনের ভেতরে ঢুকে হামলা ও ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। সেসময় আইনপ্রণেতাদের নিরাপদে সরিয়ে নিতে বলপ্রয়োগ করে ক্যাপিটল পুলিশ। তাদের গুলিতে এক নারী নিহত হন। অ্যাশলি বাবিট নামে ৩৫ বছর বয়সী ওই ট্রাম্প-সমর্থক ছিলেন বিমান বাহিনীর একজন সাবেক সদস্য।

মেডিকেল ইমার্জেন্সি দেখা দেওয়ায় আহত আরও তিন বিক্ষোভকারী মারা যান। তার মধ্যে আলবামার ৫৫ বছর বয়সী এক বাসিন্দা হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান বলে তার পরিবার দাবি করে।

পুলিশ জানায়, সহিংসতায় তাদের অন্তত ১৪ জন পুলিশ কর্মকর্তা আহত হন। যাদের মধ্যে ব্রায়ানের মৃত্যু হয়।

READ  বাড়বে শীতের অনুভূতি, থাকবে কুয়াশা

admin

Read Previous

সরকারি যানবাহন অধিদপ্তর নেবে ৭০৯ জন

Read Next

বিশ্বে সবচেয়ে শক্তিশালী পাসপোর্ট জাপানের, বাংলাদেশ ১০১তম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *