• জুন ১৬, ২০২১

মালির উদ্দেশে ১১০ বিমান বাহিনীর সদস্যের ঢাকা ত্যাগ

বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (MINUSMA) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করতে যাচ্ছে। প্রতিস্থাপন কর্মসূচির অংশ হিসেবে বিমান বাহিনীর ১১০ জন সদস্য মালির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বুধবার (৬ জানুয়ারি) জাতিসংঘ কর্তৃক বাংলাদেশ বিমানের একটি ভাড়া করা বিমানে তারা ঢাকা ত্যাগ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিমান বাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্ব দিবেন গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

উল্লেখ্য, মালিতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরও উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান।

এর আগে, ২১ ডিসেম্বর বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মালিগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং প্রদান করেন।

এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান এবং করোনা ভাইরাস এর বিস্তার রোধে ও এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরনের পরামর্শ দেন।

READ  খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্টে যা ধরা পড়েছে

admin

Read Previous

সেনাবাহিনীতে চাকরির সুযোগ

Read Next

শিক্ষাপ্রতিষ্ঠান মার্চে খোলার ইঙ্গিত সেতুমন্ত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *