• সেপ্টেম্বর ১৩, ২০২১

মাশরাফি ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হলেন

ইয়াং গ্লোবাল লিডার্সের মতে, দক্ষিণ এশিয়ার সেরা দশ ইয়াং লিডারের তালিকায় আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসনের সংসদ সদস্য হিসেবে নিজ এলাকায় দারিদ্র্য দূরীকরণ ও ক্রীড়া প্রশিক্ষণসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রাখায় তিনি এই স্বীকৃতি পেলেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি বিন মর্তুজা। নিজ এলাকা নড়াইলের উন্নয়নে তার উদ্যোগ কুড়িয়েছে প্রশংসা।

এবার পেলেন সুইস সরকারের তত্ত্বাবধানে জেনেভা ভিত্তিক ইয়াং গ্লোবাল লিডার্সের স্বীকৃতি। দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছেন।

প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয় ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স। ৩৭ বছর ১৫৬ দিন বয়সী মাশরাফিকে এ তালিকায় রাখার বড় কারণ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরি সহ ৬টি লক্ষ্য সামনে রেখে মাশরাফির ফাউন্ডেশন প্রতিষ্ঠিত।

দারিদ্র্য দূরীকরণ এবং আধুনিক নড়াইল তৈরিতে সচেষ্ট ম্যাশ। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ খবর নেয়ার পাশাপাশি কোভিড নাইন্টিন টেস্টিং বুথ চালু করেছিলেন তিনি।

টাইগারদের লাল-সবুজ জার্সি গায়ে নিবেদিতপ্রাণ। রাজনীতির ময়দানেও বর্ণিল হওয়ার চেষ্টায় মাশরাফি। ইয়াং গ্লোবাল লিডার্সের এই স্বীকৃতি নিশ্চয়ই তাকে আরও অনুপ্রাণিত করবে।

READ  বিএনপির আন্দোলন কোন বছর হবে, জানতে চান কাদের

Pial

Read Previous

পবিত্র শবেমিরাজে বিশ্বনবীকে বিশেষ সম্মাননা

Read Next

নতুন ব্র্যান্ডের গণতন্ত্রের পথে মিয়ানমার?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *