• জুন ২৩, ২০২১

রাতে মোস্তাফিজকে ছাড়াই মাঠে নামছে রাজস্থান

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে রাজস্থান রয়্যালস। ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাত ৮টায় তাদের প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। পাঞ্জাব কিংসেরও এটি এবারের টুর্নামেন্টে প্রথম ম্যাচ। নিজেদের প্রথম ম্যাচে মোস্তাফিজুর রহমান ও ডেভিড মিলারকে ছাড়াই মাঠে নামবে রাজস্থান। মোস্তাফিজ ও মিলার দুজনের কোয়ারেন্টাইন শেষ হবে ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে। সে কারণে অনুশীলন ছাড়া এই দুই ক্রিকেটারকে না খেলানোর সম্ভাবনা বেশি রাজস্থানের। গতকাল ম্যাচ নিয়ে সংবাদ সম্মেলন করার সময় এমন আভাস দিয়েছেন দলটির নতুন অধিনায়ক সাঞ্জু সামসন ও পরিচালক কুমার সাঙ্গাকারা।

পেস আক্রমণে রাজস্থানের এবারের সবচেয়ে বড় ভরসার নাম জফরা আর্চার। ইংলিশ ক্রিকেটার বর্তমানে ইনজুরিতে রয়েছেন। তাই তাকে প্রথম দিকের অনেকগুলো ম্যাচে পাবে না রাজস্থান। এমন অবস্থায় মোস্তাফিজুর রহমানকে অতীব প্রয়োজন ছিল রাজস্থানের। তবুও আজকের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলা হচ্ছে না টাইগার পেসারের। নিউজিল্যান্ড থেকে ফিরে মোস্তাফিজুর রহমান ভারত গেছেন ৫ এপ্রিল। ফলে তার

বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের শেষ সময় নির্ধারিত হয়েছে ১২ এপ্রিল। আজ রাজস্থান যখন পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলতে নামবে তার কিছুক্ষণ আগে কোয়ারেন্টাইন শেষ হবে তার। সে হিসেবে পাঞ্জাবের বিপক্ষে খেলার একটা সুযোগ ছিল মোস্তাফিজের। তবে রাজস্থান বোধহয় অনুশীলন না করা ফিজকে খেলানোর রিস্ক নেবে না।

আজকের ম্যাচে না খেললেও কাটার মাস্টার হয়তো ১৫ এপ্রিল রাজস্থানের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলবেন। কারণ তখন অনুশীলনও করা হবে ফিজের। রাজস্থানও দ্রুত সেই সুযোগ কাজে লাগাতে চাইতে পারে। মোস্তাফিজের মতো অবস্থা রাজস্থানের ডেভিড মিলারেরও। তিনিও ৫ এপ্রিল ভারত এসে পৌঁছেছিলেন। যে কারণে প্রথম ম্যাচে তিনিও আজ খেলতে পারছেন না। রাজস্থান দলে এবার জস বাটলার, বেন

স্টোকসের মতো তারকারা। সাঞ্জু সামসন পেয়েছেন নেতৃত্বের ভার। সর্বোচ্চ দামি খেলোয়াড় ক্রিস মরিসও এই দলেই। সর্বোপরি দলটিকে নির্দেশনা দিচ্ছেন কুমার সাঙ্গাকারার মতো বিশ^মানের একজন ব্যক্তিত্ব। সব দিক বিবেচনায় তারা এবার সাফল্য পেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

READ  করোনায় আক্রান্ত রোনালদো

অন্যদিকে পাঞ্জাব কিংসে আছেন লোকেশ রাহুল, নিকোলাস পুরান, ঝাই রিচার্ডসন, মোহাম্মদ শামি, ক্রিস জর্ডানদের মতো তারকারা। এরা যে কোনো মুহূর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখেন। অধিকন্তু পাঞ্জাবের সবচেয়ে চমকপ্রদ খেলোয়াড় ক্রিস গেইল। ইউনিভার্স বস হিসিবে পরিচিত এ ব্যাটসম্যান ছন্দে থাকলে রানের বন্যা বইয়ে দিতেও কুণ্ঠাবোধ করেন না। সব মিলিয়ে মোস্তাফিজুর রহমান না খেললেও আজকের ম্যাচটি থেকে বিশেষ কিছু উপহার পেতেই পারেন ক্রিকেটপ্রেমীরা।

Pial

Read Previous

লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

Read Next

মক্কা-মদিনায় এবার ১০ রাকাত তারাবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *