• সেপ্টেম্বর ২১, ২০২১

লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১৪ এপ্রিল পহেলা বৈশাখ থেকে ২১ এপ্রিল পর্যন্ত জারি করা কঠোন লকডাউনে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সোমবার (১২ এপ্রিল) এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বিধিনিষেধ আরোপ করে ১৩টি নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। এতে বলা হয়, সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এছাড়া সকল কর্মকর্তা-কর্মচারি নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন। তবে বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দর এবং সংশ্লিষ্ট অফিসগুলো এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে।

তবে শিল্প-কারখানাগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে শ্রমিকদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা নেয়া নিশ্চিত করতে হবে।

এছাড়া আইনশৃঙ্খলা এবং জরুরি সেবা, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট সার্ভিস, গণমাধ্যম (প্রিন্ট

ও ইলেক্ট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারি ও যানবাহন নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

READ  ইউএস বাংলা থেকে ৬ কেজি স্বর্ণ উদ্ধার, আটক ৭

Pial

Read Previous

যানজটের খোঁজ জানাবে পিপ দ্য প্লেস

Read Next

রাতে মোস্তাফিজকে ছাড়াই মাঠে নামছে রাজস্থান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *