• জুন ১৫, ২০২১

সৌরভের শারীরিক অবস্থা নিয়ে যা বললেন দেবী শেঠি

‘সৌরভের হার্ট ঠিক ততটাই শক্তিশালী, যতটা তার ২০ বছর বয়সে ছিল।’ আজ মঙ্গলবার ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলিকে দেখার পর এমন অবাক করা তথ্য দিলেন দেশটির প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, উডল্যান্ডস হাসপাতালে সৌরভকে চিকিৎসা দেওয়া ৯ সদস্যের মেডিকেল টিমের সাথে কথা বলেছেন দেবী শেঠি। যথাসময়ে চিকিৎসকরা যথাযথ চিকিৎসা দিয়েছেন জানিয়ে ডাক্তারদের ধন্যবাদ জানান তিনি।

হাসপাতালটির পরিচালক ও প্রধান নির্বাহী ডা. রুপালি বসু জানান, আগামীকাল বুধবার হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে। তবে বাড়িতে ডাক্তারদের পর্যবেক্ষণে থাকবেন সৌরভ গাঙ্গুলি।

এ সময় দেবী শেঠি বলেন, সৌরভের বড় কোনো সমস্যা নেই। গড়পড়তা ভারতীয়রা হার্টের যে সমস্যায় ভোগেন, সৌরভও তাতে আক্রান্ত হয়েছেন।

সৌরভ মদ্যপান বা ধূমপান করতেন না, নিয়মিতো শরীর চর্চা করতেন, তাহলে তার হার্টে কেন সমস্যা দেখা দিলে? এমন প্রশ্নে উত্তরে দেবী শেঠি বলেন, ‘এটাই ভারতের বাস্তবতা, তিনি হার্টের ব্লকেজে ভূগছিলেন। এর জন্য আমি খাবারের বিশুদ্ধতা ও পরিবেশকেই দায়ী করবো।’

উল্লেখ্য, বুকে ব্যথা নিয়ে গত শনিবার হাসপাতালে ভর্তি হন ভারতীয় ক্রিকেটাঙ্গনের জীবন্ত এ কিংবদন্তি। পরীক্ষায় তার হার্টে ব্লকেজ ধরা পড়লে ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়। ধমনীর বাঁ দিকে আরও দুটি মাইনর ব্লকেজ থাকায় সেখানে প্রয়োজন সাপেক্ষে আরও স্টেন্ট বসানো হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

READ  জোড়া গোলের পরও নেইমারের মন খারাপ

admin

Read Previous

আকাশেই ভেঙে পড়ল ভারতের যুদ্ধবিমান

Read Next

ভরিতে স্বর্ণের দাম বাড়লো ১৯৮৩ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *