• সেপ্টেম্বর ২০, ২০২১

হাতিয়ায় ৩০ কেজি হরিণের মাংস উদ্ধার

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় জবাই করা হরিণের মাথা, চামড়া ও ৩০ কেজি মাংস জব্দ করেছে কোস্টগার্ড। সোমবার (৫ অক্টোবর) গভীর রাতে উপজেলার তমরদ্দি ইউনিয়নের বিচ্ছিন্ন চর আতাউর থেকে এসব জব্দ করা হয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।

কোস্টগার্ডের হাতিয়া কন্টিজেন্ট কমান্ডার লে: এসএম তাহসিন রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে সোমবার গভীর রাতে চর আতাউরে অভিযান করে কোস্টগার্ডের একটি টিম। এ সময় পাচারকারীরা একটি হরিণ জবাই করে মাংস পক্রিয়া করছিলেন। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তারা বনের মধ্যে লুকিয়ে পড়ে। পরে ঘটনাস্থল থেকে জবাই করা হরিণের একটি মাথা, চামড়া ও প্রায় ৩০ কেজি মাংস জব্দ করে ক্যাম্পে আনা হয়। জব্দ করা হরিণের মাংস রাতেই বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বন বিভাগের নলচিরা রেঞ্জ কর্মকর্তা মো. রইস উদ্দিন জানান, জব্দ করা হরিণের মাংস রাতেই কোস্টগার্ড, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের উপস্থিতিতে মাটিতে পুতে পেলা হয়েছে। কোস্টগার্ড জানায়, হাতিয়ার বিচ্ছিন্ন চরাঞ্চলে বন্যার পানিতে ভেসে আসা অনেক হরিণ রয়েছে। এসব হরিণ পাচার করার জন্য একটি গ্রুপ দীর্ঘদিন থেকে কাজ করছে। তাই বন্য প্রাণী রক্ষার স্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

READ  ভর্তার বিবর্তন

admin

Read Previous

শুভ জন্মদিন মাশরাফি

Read Next

রাজশাহীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *