• সেপ্টেম্বর ১৩, ২০২১

ইংল্যান্ডকে হারিয়ে এগিয়ে গেল ভারত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আজ প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। স্বাগতিকদের ৩১৭ রানের জবাবে খেলতে নেমে ৪২.১ ওভারে ২৫১ রান তুলতে গিয়ে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ৬৬ রানের সহজ জয় পায় বিরাট কোহলি বাহিনী। ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে শক্ত প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ইংলিশ ব্যাটসম্যানরা। জনি বেয়ারস্টো ৬৬ বলে ৯৪

রান করে কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন। অন্য ব্যাটসম্যানদের মধ্যে জেসন রয় ৩৫ বলে ৪৬, ইয়ান মরগান ৩০ বলে ২২ এবং মঈন আলী ৩৭ বলে ৩০ রান করেন। যা ছিল উল্লেখ করার মত। ভারতীয় বোলারদের মধ্যে প্রসিদ্ধ ৫৪ রানে ৪টি, ভুবেনশ্বর কুমার ৩০ রানে ২টি এবং শার্দল ঠাকুর ৩৭ রানে ৩ উইকেট লাভ করেন।

এর আগে মঙ্গলবার টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। আর ভারত পুরো ৫০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান তুলতে সমর্থ হয়।

ম্যাচটিতে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন শিখর ধাওয়ান। তিনি ৯৮ রান করে আউট হয়ে যান। তার ব্যাট থেকেই আসে সর্বোচ্চ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন কে এল রাহুল। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন বেন স্টোকস।

ম্যাচের শুরুতে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান মিলে উদ্বোধনী জুটিতে ৬৪ রান এনে দেন। এসময় রোহিত ৪২ বলে ২৮ রান করে বেন স্টোকসের বলে ক্যাচ আউট হন। এরপর ব্যাট করতে নামেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি আর ধাওয়ান মিলে গড়ে তোলেন ১০৫ রানের বিশাল পার্টনারশিপ। দলীয় ১৬৯ রানের মাথায় কোহলি ৬০ বল খেলে ৫৬ রান করে মার্ক উডের বলে ক্যাচ আউট হন। কোহলি আউট হওয়ার পর শ্রেয়াস আয়ারের উইকেটটি ১৮৭ রানে হারিয়ে ফেলে ভারত। আয়ার ৯ বল খেলে ৬ রান করে মার্ক উডের বলেই আউট হন।

READ  তামিমদের নতুন ব্যাটিং কোচ আসছেন বৃহস্পতিবার

এরপর ব্যাট করতে নামেন লোকেশ রাহুল। তিনি নেমের রানের চাকা সচল রাখার চেস্টা করেন। কিন্তু দলের রানের খাতায় আর ১০ রান যোগ হতে ধাওয়ান ৯৮ রান করে বেন স্টোকসের বলে ক্যাচ আউট হন। তখন দলীয় রান ১৯৭। পরবর্তী ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা হার্দিক পান্ডিয়াও ভালো করতে পারেননি। তিনি ৯ বল খেলে ১ রান করে বেন স্টোকসের বলেই আউট হন। এরপর ব্যাট করতে নামা অভিষিক্ত ক্রুনাল পান্ডিয়া নিজের ঝলক দেখান। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩১ বল খেলে ৫৮ রান করেন। অপরদিকে কে এল রাহুল ৪৩ বল খেলে ৬২ রান করে অপরাজিত থাকেন।

Pial

Read Previous

বাংলাদেশে প্রথমবারের মতো ভিভো এক্স সিরিজের ফোন

Read Next

অক্সফোর্ডের টিকার পরীক্ষার তথ্য নিয়ে প্রশ্ন যুক্তরাষ্ট্রের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *