• জুলাই ৩০, ২০২১

চিলিকে হারিয়ে আর্জেন্টিনার পেছনে প্যারাগুয়ে

বলিভিয়াকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকায় দাপুটে শুরু করেছিল প্যারাগুয়ে। পরের ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরে যায় দলটি।

তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে লাতিন আমেরিকার শক্তিধর এই দেশ। আর্জেন্টিনাকে রুখে দেওয়া চিলিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে দলটি।

শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৬টায় ব্রাজিলের মানে গারিঞ্চাতে চিলির মুখোমুখি হয় প্যারাগুয়ে। ম্যাচটি ছিল গ্রুপ লিগে দ্বিতীয় স্থান দখলের লড়াই। কারণ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ড নিশ্চিত আর্জেন্টিনার।

আর এই লড়াইয়ে চিলিকে পেছনে ফেলল প্যারাগুয়ে।

যদিও ম্যাচে বলদখলের লড়াইয়ে একক আধিপত্য ছিল চিলির। ম্যাচের প্রায় ৭০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল তাদের। কিন্তু সে তুলনায় আক্রমণে উঠতে না পারায় প্যারাগুয়ের গোলমুখ খুলতে পারেনি তারা।

অন্যদিকে মাত্র তিনটি শট লক্ষ্য বরাবর করে দুটিতেই গোল পেয়ে গেছে প্যারাগুয়ে।

ম্যাচের ৩৩ মিনিটে ব্রাইয়ান সামুদিয়োর গোলে প্রথমে এগিয়ে যায় প্যারাগুয়ে। এই গোলের জন্য সামুদিয়োকে বল বাড়িয়েছিলেন আলমিরন।

প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ফিরে গোল শোধের বদলে উল্টো ভুল করে বসে চিলি।

ম্যাচের ৫৬ মিনিটের মাথায় নিজেদের বক্সে প্রতিপক্ষের ডিফেন্ডারকে ফাউল করে বসেন চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল। তাকে হলুদকার্ড দেখান রেফারি। পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান। আর সফল স্পট কিক থেকে প্যারাগুয়ের হয়ে ব্যবধান বাড়ান মিগুয়েল আলমিরন।

২ গোলে পিছিয়ে পড়ে আর খেলায় ফিরতে পারেননি মার্টিন লাসার্তের শিষ্যরা। অন্যদিকে নিজেদের জাল দুর্ভেদ্য রাখতে পেরেছেন এডুয়ার্ডু বেরিজোর শিষ্যরা।

ফলে রেফারির শেষ বাঁশিতে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে।

এ জয়ের পর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে প্যারাগুয়ের। দিনের আগের ম্যাচে উরুগুয়ের কাছে বলিভিয়ার হারের সুবাদে শেষ আটের টিকিট নিশ্চিত হয়েছে চিলিরও। এ গ্রুপ থেকে বাদ পড়তে যাওয়া একমাত্র দল বলিভিয়া।

অবশ্য এ জয়ের পরও আর্জেন্টিনাকে ছাড়িয়ে যেতে পারেনি প্যারাগুয়ে। এ গ্রুপে তিন ম্যাচে ২ জয়ে পাওয়া ৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার কাছাকাছি চলে এসেছে তারা, অবস্থান করছে দুই নম্বরে। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আরোহন করেছে আর্জেন্টিনা

READ  সাকিবে আস্থা হারাচ্ছে কলকাতা?

admin

Read Previous

যে ব্যক্তি বিনয়ী হন আল্লাহ তাকে উচ্চ মর্যাদায় আসীন করেন

Read Next

হজের অনুমতি পাওয়া ৬০ হাজার সৌভাগ্যবানের নাম জানাবে সৌদি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *