• সেপ্টেম্বর ২৪, ২০২১

জোড়া গোল করে নতুন রেকর্ডে মেসি

স্প্যানিশ লা লিগায় আজ মঙ্গলবার হুয়েসকার বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। ম্যাচটিতে বার্সার হয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। একটি করে গোল করেছেন আন্তোনিও গ্রিজম্যান ও মিনগুয়েজা।

এই ম্যাচটিতে খেলতে নামার মাধ্যমেই সাবেক খেলোয়াড় জাভির বার্সার হয়ে সর্বোচ্চ ৭৬৭টি ম্যাচ খেলার রেকর্ড ছুয়ে ফেলেন অধিনায়ক লিওনেল মেসি। আর ম্যাচটিতে জোড়া গোল করার মাধ্যমে গড়ে ফেলেন নতুন ইতিহাস। আর এই ইতিহাসটি হলো ইউরোপের সেরা ৫টি লিগে খেলা একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ১৩ মৌসুমে ২০ বা তার বেশি গোল করেছেন।

তাছাড়া আজ হুয়েসকার বিপক্ষে জয় তুলে নিয়ে এই ২০২১ সালে লিগে এখনও অপরাজিত থাকার কীর্তি দেখিয়েছে বার্সা। ইউরোপের সেরা পাঁচ লিগের অন্য কোনো দল এমনটি করে দেখাতে পারেনি।

ম্যাচটিতে ১৩ মিনিটের সময় মেসি নিজে গোল করেন। ৩৫ মিনিটের সময় গ্রিজম্যান ব্যবধান দ্বিগুণ করেন। তবে প্রথমার্ধের শেষ মূহুর্তে গোলরক্ষক আন্দ্রে স্টেগান ফাউল করলে পেনাল্টি পায় হুয়েসকা। এই পেনাল্টি থেকে গোল করেন মির। কিন্তু ৫৩ মিনিটের সময় মেসির সাহায্যে মিনগুয়েজা গোল করে ফের ব্যবধান বাড়ান। পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে মরিয়া বার্সা এরপর রক্ষণাত্বক ভঙ্গিতে খেলার দিকে

মনোযোগ দেয়। তার পরও মেসি ৯০ মিনিটের সময় দ্বিতীয় গোল করেন। এই জয়ে এখন অ্যাতলেটিকো মাদ্রিদের চেয়ে মাত্র ৪ পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীযস্থানে আছে বার্সা।

READ  ৯ এপ্রিল শুরু আইপিএল, নেই কোনো হোম ম্যাচ

Pial

Read Previous

করোনার নতুন ধরনে জটিলতা বেশি

Read Next

বিশ্বে অস্ত্র বিক্রিতে এক নম্বরে আমেরিকা, ক্রেতা সৌদি আরব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *