• জুন ২৫, ২০২১

ঢাকা জেলার ১ হাজার ৫০ পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’। প্রদানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলছে। এরই অংশ হিসেবে ঢাকা জেলায় মোট ১ হাজার ৫০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারদের ২ শতাংশ জমিসহ গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, এখন পর্যন্ত যারা (গৃহহীন) পাননি। তারা যেন এসে তাদের বিষয়ে তথ্য দেন। আমরা যেন একটি প্রোপার লিস্ট তৈরি করতে পারি। এসব গৃহ সরাসরি প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ করা হয়েছে। যারা এসব গৃহ বরাদ্দ পেয়েছেন, তারা কখনও কল্পনাও করতে পারেননি যে এমন সুবিধাসম্পন্ন নিজস্ব গৃহে তারা কখনও থাকতে পারবেন। প্রতিনিয়তই হাজারো মানুষের জন্য কাজ করতে হয়। তবে গৃহহীনদের জন্য এমন কাজে সম্পৃক্ত হতে পেরে যে মানসিক তৃপ্তি পেয়েছি, তা অন্য কোথাও পাইনি।

শহীদুল ইসলাম বলেন, ঢাকা জেলার দোহার উপজেলায় ১৯৮টি গৃহ, নবাবগঞ্জ উপজেলায় ৭৭০টি, কেরাণীগঞ্জ উপজেলায় ৫টি, সাভার উপজেলায় ৪১টি এবং ধামরাই উপজেলায় ৩৬টি গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। মুজিববর্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষ্যে ২০২০-১১ অর্থবছরে সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মিত হচ্ছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম প্রধানমন্ত্রী আগামী ২৩ জানুয়ারি উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। ৬৪ জেলার সকল উপজেলা পরিষদ মিলনায়তন প্রান্তে ভিডিও কনফারেন্সিংয়ে সংযুক্ত থাকবেন বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকরা।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইলিয়াস মেহেদী, সিনিয়র সহকারী কমিশনার এম জামাল হোসেন, সহকারী কমিশনার শেখ মো. মামুনুর রশীদ (আল মামুন), সহকারী কমিশনার মো. আব্দুল হালিম প্রমুখ।

READ  ভিটামিন ডি এর অভাবে ভুগছে শত কোটি লোক!

admin

Read Previous

প্রকাশ্যে এলেন ‘নিখোঁজ’ জ্যাক মা

Read Next

রাজধানীতে ঘন কুয়াশা পড়বে আরও ৩ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *