• সেপ্টেম্বর ২০, ২০২১

ভারতকে সহায়তার প্রতিশ্রুতি দিলো গুগল, মাইক্রোসফট ও অ্যাপল

ভারতে করোনাকালীন এই দুঃসময়ে পাশে এসে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল, অ্যাপেল ও মাইক্রোসফট। আগের দিন গুগল ও মাইক্রোসফট তাদের সহায়তার অঙ্গীকার ব্যক্ত করার পর মঙ্গলবার যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহত্তম টেক জায়ান্ট অ্যাপেলের সিইও টিম কুক টুইট করে করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক এবং অন্য সাহায্য দেওয়ার কথা বলেছেন। এর আগে সোমবার ভারতের দিকে সাহায্যের হাত বাড়ানোর কথা বলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা। খবর বিবিসির।

ভারতে এখন প্রতিদিন সাড়ে ৩ লাখের বেশি মানুষ করোনায় সংক্রমিত হচ্ছেন। করোনার দ্বিতীয় ঢেউ রীতিমতো সুনামির মতো আছড়ে পড়েছে। সারাদেশে অক্সিজেনসহ নানা চিকিৎসা সরঞ্জামের প্রকট অভাব। এই অবস্থায় বিশ্বের বিভিন্ন দেশ যেমন অক্সিজেন ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে দেশটির পাশে এসে দাঁড়াচ্ছে, তেমনি এগিয়ে আসছে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানও।

ভারতের এই সংকটের সময়ে গুগল ভারতকে ১৩৬ কোটি টাকা অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। সেই সঙ্গে প্রযুক্তিগত সাহায্যও করবে। মাইক্রোসফটের পক্ষ থেকেও ভারতে সব রকম প্রযুক্তিগত সাহায্য করা হবে বলে জানানো হয়েছে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী টিম কুক টুইট করে জানিয়েছেন, ‘করোনা মোকাবিলার জন্য ভারতের পাশে রয়েছে অ্যাপেলের গোটা পরিবার। এই সঙ্কট মোকাবিলায় সব রকম সাহায্য করা হবে ভারতকে’। যদিও এটা নিশ্চিত করে কিছু বলা হয়নি যে, কীভাবে এই সাহায্য ভারতের হাতে এসে পৌঁছবে। সরাসরি ভারত সরকারের কোন তহবিলে সেই অর্থ দান করা হবে নাকি ইউনিসেফ বা ওই রকম কোনো তৃতীয় পক্ষের মাধ্যমে সাহায্য এসে পৌঁছাবে।

READ  ভারত থেকে অস্ট্রেলিয়ায় ফিরলে পাঁচ বছরের কারাদণ্ড

Pial

Read Previous

গুলশানে তরুণীর লাশ উদ্ধার: ৪ বিষয় সামনে রেখে তদন্তে পুলিশ

Read Next

রোববার টাকা পাচ্ছে ৬ লাখ পরিবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *