• সেপ্টেম্বর ২১, ২০২১

মানুষ কোন পর্যায়ে গেলে আত্মহত্যা করে সেটা অনুভব করেছি: সাকিব

করোনাভাইরাসের মধ্যে আইপিএল খেলতে ভারত সফরে গিয়ে মুম্বাইয়ে একটি হোটেলে কোয়ারেন্টিনে আছেন কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। দু’এক দিনের মধ্যেই অনুশীলনে ফেরার কথা রয়েছে তার।

মুম্বাই থেকে দেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বৃহস্পতিবার সাকিব বলেন, কোয়ারেন্টিনের আজকে পঞ্চম দিন। ঘরবন্দি থেকে একবার প্রচণ্ড রকম ডিপ্রেসড হয়ে গিয়েছিলাম। তখন মনে হয়েছে… লোকে যে আত্মহত্যা করে কেন করে, সেটা বুঝতে পেরেছি।

সাকিব আরও বলেন, আগে যে কোয়ারেন্টিনে থেকেছি, তখন তো ঘর থেকে বের হয়েছি, টিমমেটরা একসঙ্গে ছিলাম, এর-ওর রুমে গিয়েছি, ওরা এসেছে। একটা ফ্লোরে সবাই ছিলাম। মিশতে পেরেছি। এখানে একদম রুম কোয়ারেন্টিন, কারও সঙ্গে দেখা করা, কথা বলার উপায় নেই। দরজার বাইরে খাবার দিয়ে যায়। আমার এরকম অভিজ্ঞতা ছিল না আগে।

আইপিএলে ৬৩ ম্যাচ খেলে ৫৯ উইকেট শিকার করা সাকিব আরও বলেন, সবসময়ই ব্যস্ততায় সময় কাটে আমার। সেদিক থেকে কোয়ারেন্টিনের দিনগুলো খুব কঠিন হয়ে গিয়েছিল। হঠাৎ এরকম অবস্থায় পড়ে… পুরো জেলখানার স্বাদ পেলাম। মানুষ ডিপ্রেশনের কোন পর্যায়ে গেলে আত্মহত্যা করতে চায় বা করে, সেটা অনুভব করেছি।

জাতীয় দলের সাবেক এ অধিনায়ক আরও বলেন, তবে এখন ওভারকাম করে ফেলেছি। এখন প্ল্যান করে ফেলেছি যে কী কী করা যায়। কোয়ারেন্টিনের সময় শেষ হলে শুরুতে যাব জিম ও সুইমিং করতে। এটার পর বিকেলে ট্রেনিং। আর বিকেলে ছাড়া পেলে সরাসরি ট্রেনিংয়ে যাব।

READ  করোনায় বন্ধ হয়ে গেল আইপিএল

Pial

Read Previous

ইসলামে স্বাস্থ্যসচেতনতার বিধান

Read Next

ববি শিক্ষার্থীদের আবিষ্কার, দৃষ্টিপ্রতিবন্ধীর জন্য ‘টকিংগ্লাস’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *