• জুন ২৫, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান মার্চে খোলার ইঙ্গিত সেতুমন্ত্রীর

সরকার পরিবেশ-পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে মার্চ মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৬ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এক অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় থাকার এক যুগপূর্তি উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত অনুষ্ঠানে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে স্কুল, কলেজসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। তবে এ সময় অনলাইনে শিক্ষা কার্যক্রম চলছে।

অবশ্য করোনার কারণে গত বছরের এইচএসসি ও সমমান, প্রাথমিক সমাপনী ও সমমান এবং জেএসসি ও সমমান পরীক্ষা বাতিল করে সরকার। বর্তমানে অফিস-আদালতের কার্যক্রম ধীরে ধীরে চালু হয়ে গেলেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখনো খুলে দেয়া হয়নি।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে বলেছেন, শিশুরা যাতে আবার তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে আসতে পারে এবং তাদের শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে আবার শুরু করতে পারে সেজন্য সরকার প্রস্তুতি নিচ্ছে।

প্রধানমন্ত্রী মিরপুর সেনানিবাসের জাতীয় প্রতিরক্ষা কলেজে জাতীয় প্রতিরক্ষা কোর্স-২০২০ এবং সশস্ত্র বাহিনী যুদ্ধ কোর্স-২০২০-এর স্নাতক অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য প্রদানকালে বলেন, আমরা আশা করি ভবিষ্যতে ভালো দিন আসতে পারে, আমাদের শিশুরা তাদের স্কুলে যেতে সক্ষম হবে, তারা স্বাভাবিকভাবে তাদের পড়াশোনা শুরু করবে। আমরা সে লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাসের মতো বৈশ্বিক মহামারি নিয়ন্ত্রণ ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে অনুকরণীয় রাষ্ট্রের মর্যাদা পেয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার প্রজ্ঞা, দৃঢ়তা, সাহসিকতা, সততা ও কর্মনিষ্ঠা আজ বিশ্বনন্দিত। এক সময়ে তলাবিহীন ঝুঁড়ির বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।

READ  অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী

সেতুমন্ত্রী বলেন, পাট রফতানিতে বাংলাদেশ আজ বিশ্বে প্রথম। ইলিশে প্রথম, তৈরি পোশাক রপ্তানিতে দ্বিতীয় ও চাল উৎপাদনে চতুর্থ স্থানে আছে বাংলাদেশ।

admin

Read Previous

মালির উদ্দেশে ১১০ বিমান বাহিনীর সদস্যের ঢাকা ত্যাগ

Read Next

ছেলেদের টেস্টে প্রথম নারী আম্পায়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *