• সেপ্টেম্বর ২৪, ২০২১

সুপার লিগ থেকে বেরিয়ে গেল ইংল্যান্ডের সব ক্লাব

ইউরোপিয়ান সুপার লিগ বা ইএসএল থেকে সরে দাঁড়িয়েছে প্রিমিয়ার লিগের সঙ্গে যুক্ত ৬টি ইংলিশ ক্লাব। সরে আসা ক্লাবগুলোর মধ্যে প্রথমেই রয়েছে ম্যানচেস্টার সিটি। পরবর্তীতে এক এক করে সরে আসে চেলসি, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম হটসপারও।

গেল রবিবার ইউরোপের ১২টি ক্লাব মিলে ইউরোপিয়ান সুপার লিগ তৈরির ঘোষণা দেয়, যা বিশ্বব্যাপী ফুটবল কোচ, খেলোয়াড়, ভক্ত ও বিশ্লেষকদের সমালোচনার মুখে পড়ে।
সবার আগেই ম্যানচেস্টার সিটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করে যে, তারা সুপার লিগ থেকে সরে এসেছে। লিভারপুল বিবৃতিতে জানিয়েছে সুপার লিগের সাথে তাদের যাত্রা এ পর্যন্তই। খোলা চিঠির মাধ্যমে ভক্তদের আর্সেনাল জানায়, একটি ভুল হয়ে গেছে তাদের এবং বৃহত্তর ফুটবল কমিউনিটির কথা শুনেই তারা নাম সরিয়েছে সুপার লিগ থেকে।

ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ইউয়েফার প্রেসিডেন্ট আলেকজান্ডার কেফেরিন সবগুলো ক্লাবকে স্বাগত জানিয়ে বলেন, ইউরোপিয়ান ফুটবলকে এখনো অনেক দেওয়ার বাকি আছে এই ক্লাবগুলোর। তিনি বলেন, ‘এখন আমাদের এগিয়ে যাওয়ার পালা।’

ইংল্যান্ডের এই ‘বিগ সিক্স’ ছাড়াও সুপার লিগে যুক্ত হয় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, আতলেটিকো মাদ্রিদ, ইতালির এসি মিলান, ইন্টার মিলা ও জুভেন্টাস।

READ  চট্টগ্রামের তিনে তিন

Pial

Read Previous

করোনায় ক্ষতিগ্রস্তদের সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ দিলেন প্রধানমন্ত্রী

Read Next

করোনায় মারা গেলে ব্যাংক কর্মকর্তার পরিবার ৫০ লাখ টাকা পাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *