• সেপ্টেম্বর ১৪, ২০২১

স্কুল খুলবে যেকোনো সময়

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছেন, করোনাভাইরাসের টিকাদান শুরু হওয়ায় যেকোনো সময় স্কুলগুলো খুলে দেয়া হতে পারে। আর এজন্য শিক্ষক-কর্মকর্তাদের টিকা নেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে সচিবালয় ক্লিনিকে টিকা নেয়ার পর একথা জানিয়েছেন তিনি।

এক প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, উনি (প্রধানমন্ত্রী) এতটাই আন্তরিক শিক্ষার প্রতি, উনি গতকাল এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন যে, ‘তোমার সকল শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক (টিকার) আওতার বাইরে না থাকে’।

শিক্ষক-কর্মকর্তাদের কবে থেকে টিকা দেয়া হবে, জানতে চাইলে তিনি বলেন, শিক্ষকদের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। আমরা যেকোনো সময়…আজ থেকে সাতদিনের মধ্যে টিকা নেয়া শেষ করব।

নিজের টিকা নেয়ার অভিজ্ঞতা তুলে ধরে জাকির হোসেন বলেন, আমার কাছে স্বাভাবিক মনে হল, আমরা অন্যান্য যে ইনজেকশন নেই তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হল। আমাদের সচিবসহ সকলেই নিয়েছেন। তাদের কোনোরকম পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমার এলাকায়ও নিয়েছেন, তাদেরও কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব আমার শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন, চল্লিশোর্ধ বয়সের সবাইকে টিকা নেয়ার জন্য।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, শিক্ষক-শিক্ষিকা সবাই যেন যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসেন। আর মাস্ক ব্যবহার করতে হবে সবাইকে।

প্রসঙ্গত, বাংলাদেশে করেনাভাইরাসে রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। কওমি মাদ্রাসা বাদে অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ ফেব্রুয়ারি, ২০২১)

READ  চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন

admin

Read Previous

যেসব ক্ষেত্রে আল্লাহ ছাড়া কাউকে ভয় করা হারাম

Read Next

ইউএস বাংলা থেকে ৬ কেজি স্বর্ণ উদ্ধার, আটক ৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *