• সেপ্টেম্বর ১৩, ২০২১

হারানো প্রিয় সন্তান ফিরে পেতে ৪৪ বছর ধরে রোজা রাখছেন মা

৪৪ বছর ধরে রোজা রাখছেন মা সন্তান ফিরে পেতে, প্রিয় সন্তান হারানোর বেদনা সেই মা জানে যে মায়ের সন্তান হারিয়ে গেছে। হারানো প্রিয় সন্তানকে ফিরে পেয়ে মহান আল্লাহর সন্তু’ষ্টির জন্য নিয়মিত ৪৪ বছর একটানা ১২ মাস রোজা রাখছেন ঝিনাইদহ উপজে’লার গোপালপুর গ্রামের বিধবা এক বৃ’দ্ধা ভেজিরন নেছা।

বড় ছেলে শহিদুল ইসলাম ১১ বছর বয়সে ১৯৭৫ সালে হারিয়ে যান। বিভিন্ন যায়গায় সন্তানকে খুঁজে না পেয়ে পাগল প্রায় হয়ে যান এই মা। পরে সন্তানকে ফিরে পেতে ফরিয়দ করেন মহান আল্লাহর দরবারে।

মসজিদ ছুঁয়ে প্রতিজ্ঞা করেন, সন্তান ফিরে এলে আল্লাহর সন্তু’ষ্টির জন্য রোজা পালন করবেন সারাবছর। হারিয়ে যাবার দেড়মাস পর সন্তানবাড়িতে ফিরে এসে ‘মা’ বলে ডাক দেন। শান্তির পরশ পান ভেজিরন নেছা।

এরপর থেকেই প্রতিজ্ঞা রক্ষার্থে দীর্ঘ ৪৪ বছর ধরে, বারো মাস রোজা পালন করছেন এই মমতাময়ী মা। এলাকাবাসী জানান, অ;ভাব অনটনের পাশাপাশি বয়সের ভারে নুয়ে পড়েছেন ভেজিরন নেছা। তারপরেও সন্তানের কল্যাণে প্রতিজ্ঞা ভ;ঙ্গ করেননি তিনি।

বৃ’দ্ধা এই মা’কে বয়স্ক ভাতার কার্ড দেয়া হয়েছে জানিয়ে, তাকে সব ধরণের সহায়তার আশ্বা’স দিয়েছেন ঝিনাইদহ মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমেদ। ৭৫ বছর বয়সী ভেজিরন নেছার ৩ ছেলে ও ৩ মেয়ে। এদের মধ্যে এক মেয়ে মা;রা গেছেন।

READ  রমজানে দোয়া কবুলের ৩ সময়

admin

Read Previous

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি

Read Next

যে কারনে খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন ক্রিশ্চিয়ান ব্রিটজম্যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *