• জুন ২৫, ২০২১

১৭৪ জন সদস্য এক পরিবারে

কানাডার অন্যতম পরিচিত বহুগামী ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৪। তাঁর ছেলে-মেয়ে রয়েছে ১৪৯টি। ওই পরিবারের সদস্য ১৯ বছরের মার্লিন ব্ল্যাকমোর সম্প্রতি নিজের এই বিশাল পরিবাররে কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। কারও জন্মদিনে কী ভাবে উৎসব হয় তাঁদের বাড়িতে, বা এত সংখ্যক ভাইবোনের সঙ্গে স্কুলে যাওয়ার অভিজ্ঞতা নজর কেড়েছে নেটাগরিকদের।

কানাডার ব্রিটিশ কলম্বিয়ার বাউন্টিফুলে তাঁর বিশাল পরিবারের সঙ্গে থাকেন মার্লিন। তিনি ছাড়াও তাঁর দুই ভাই মুরারি এবং ওয়ারেনও নিজেদের পরিবারের কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এত জনের সঙ্গে থাকা যেমন মজার তেমনই অস্বস্তিরও। ওই তিন ভাইয়ের সোশ্যাল মিডিয়া পোস্টে উঠে এসেছে সেই বিষয়টিও।

মার্লিন জানিয়েছেন, ১৪৯ জন ভাইবোনের মধ্যে সবথেকে বড়জনের বয়স ৪৪ বছর। সবথেকে ছোটজনের বয়স ১ বছর। প্রত্যেকে তাঁদের গর্ভধারিণী মাকে ‘মাম’ বলে ডাকেন। বাকি সৎ মায়েদের ডাকেন ‘মাদার’ বলে। দুই ভিন্ন মায়ের সন্তান। কিন্তু তাঁদের জন্ম একই দিনে— তাঁদের বাড়িতে এ রকম উদাহরণও রয়েছে। মার্লিন জানিয়েছেন, ভাইবোনেরা একই স্কুলে পড়ে। সেই স্কুলের মালিক তাঁর বাবা উইনস্টোন। অস্বাভাবিক বড় পরিবারে নিজের ভাইবোনদের সামলাতে সামলাতে বাইরের কারও সঙ্গে তাঁদের সে ভাবে বন্ধুত্ব গড়়ে ওঠে না বলেই জানিয়েছেন মার্লিন।

বাবা, ১৪৯ ভাই-বোন এবং ২৪ জন মাকে নিয়ে বিশাল পরিবারের সদস্যরা কেউ আলাদা থাকেন না। সকলেই একই বাড়িতে থাকেন। তাঁদের সেই বাড়ির নাম মোটেল হাউস। এত জনের জন্য বাজার থেকে জিনিস কেনাও কতটা সমস্যার তাও তাঁরা হাড়ে হাড়ে টের পান। সে জন্যই তাঁদের বাড়ির মধ্যেই হয় শাকসব্জির চাষ।

READ  বিশ্বে অস্ত্র বিক্রিতে এক নম্বরে আমেরিকা, ক্রেতা সৌদি আরব

admin

Read Previous

পবিত্র শবে মি’রাজ কখন ?

Read Next

পানির নিচে বিয়ে সারলেন এক দম্পতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *